ইরানের মিশাইল হামলা
ইরানের মিশাইল হামলা

ইরানের বিমান ভেঙে পড়ার ঘটনা নিয়ে প্রশ্ন উঠছে বারবার। তেহরানে বিমানটি ভেঙে পড়ে, মৃত্যু হয় ১৭৬ জনের। এবার আমেরিকা(iraner attack) একটি ভিডিও প্রকাশ করে দাবি করেছে যে, মিসাইলেই বিমানটি বিধ্বস্ত হয় ।

Ukraine Airlines plane crashed on Iranian missile attack, watch video

দ্য নিউইয়র্ক টাইমস’ সেই ভিডিও প্রকাশ করেছে। ১০ সেকেন্ডের ওই ভিডিওতে কোন একটা বস্তুর আঘাতে বিমানটিতে আগুন ধরে( Iranian missile attack ) যেতে দেখা যাচ্ছে। কিছুক্ষণ পরই প্রচণ্ড শব্দে এটি বিষ্ফোরিত হয়।

দেখুন ভিডিওতে……

দাবি, তেহরান বিমানবন্দর থেকে ওড়ার পরই এতে কিছু একটা আঘাত হানে। এতে বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যায়। ওই অবস্থায় পাইলট বিমানটিকে আবার তেহরানে ফিরিয়ে আনার চেষ্টা করেন। কিন্তু কয়েক মিনিট পরই এটি বিষ্ফোরিত হয়ে সব যাত্রী ও ক্রু নিহত হন।

আর-পড়ুনঃ JNU হামলা নিয়ে এবার মুখ খুললেন বলিউড অভিনেত্রী সানি লিওন

নিউইয়র্ক টাইমস বলছে তারা ওই ভিডিওটি মহাকাশ প্রযুক্তি প্রতিষ্ঠান ম্যাক্সার টেকনোলজিস থেকে সংগ্রহ করেছে। (Ukraine Airlines plane crashed on Iranian missile attack)বুধবার সকালে তেহরানের ইমাম খোমেনি বিমানবন্দর থেকে ওড়ার পরই ইউক্রেন এয়ারলাইন্সের ওই বিমানটি বিধ্বস্ত হয়। এদের মধ্যে ১৬৭ জন যাত্রী এবং ৯ জন ক্রু ছিলেন।

ইরানের দাবি, (plane crashed)যান্ত্রিক ত্রুটির কারণেই ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭ মডেলের বিমানটি বিধ্বস্ত হয়।

আর-পড়ুনঃ স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারি ঝিঁঝিঁ পোকা, দাবি বিজ্ঞানীদের!

Rating: 5 out of 5.
Facebook Comments