tas

করোনাযুদ্ধে ক্ষতিগ্রস্তদের সহায়তায় নিজেদের খেলোয়াড়ি জীবনের শ্রেষ্ঠ অর্জন গুলোকে নিলামে তুলেছিলেন তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। উদ্দেশ্য নিলাম থেকে পাওয়া অর্থের পুরোটাই করোনাভাইরাস দুর্গতদের সাহায্যে খরচ করা হবে।

দেশের হয়ে সবচেয়ে দ্রুততম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সৌম্য সরকার। গত বছর নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৫৪ বলে টেস্ট সেঞ্চুরি করেছিলেন তিনি। সযতনে রাখা সে রেকর্ড গড়া ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দেন এই হার্ডহিটার।

এদিকে দেশের হয়ে ওয়ানডেতে একমাত্র হ্যাট্রিকের রেকর্ডটি রয়েছে পেসার তাসকিন আহমেদের। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিক করেন তিনি। সেই বলটি নিলামে তোলার ঘোষণা দেন তাসকিন।

রোববার সাকিবের ব্যাট নিলামকারী প্রতিষ্ঠান অকশন ফর অ্যাকশনের মাধ্যমে নিলামে তোলা হয় সৌম্য সরকারের ব্যাট এবং তাসকিনের হ্যাটট্রিক করা বল।

রাত ১১.৫৯ পর্যন্ত নিলামে অংশ নেয়ার সময়সীমায় সৌম্যর ব্যাটের সর্বোচ্চ মূল্য ওঠে সাড়ে চার লাখ টাকা ও তাসকিনের বলের সর্বোচ্চ মূল্য ওঠে ৪ লাখ টাকা।

আয়োজকরা জানিয়েছেন, ব্যাট ও বল দুটিই কিনে নিয়েছে দেশের শীর্ষস্থানীয় একটি ব্যাংক। প্যাকেজ হিসেবে ব্যাংকটি সাড়ে আট লাখ টাকা বিড করেছে। সোমবার সকল আনুষ্ঠিনতা শেষে ব্যাংকটির নাম ঘোষণা করবে আয়োজকরা।

তাসকিনের বাবা আব্দুর রশীদ যোগ দেন লাইভ অনুষ্ঠানে। তিনি তাসকিনের ক্রিকেট প্রেমের গল্প শোনান। তিনি বলেন,‘আগারগাঁওয়ে বাণিজ্য মেলা ওকে নিয়ে গিয়েছিলাম। তখন খেলনা কেনার বদলে ও ব্যাট-বল কিনেছিল। ওই ব্যাট দিয়েই সারাক্ষণ মাঠে খেলত।’

আরও পড়ুন:

চলচ্চিত্রের ক্ষতি নিয়ে বলার জন্য আমি সঠিক ব্যক্তি নই: রিয়াজ

ঋষি কাপুরের মুম্বইয়ের বাড়িতে পরিবারের সদস্যদের উপস্থিতিতে হল স্মরণসভা

ঋষি কাপুরের মৃত্যু শয্যার ভিডিয়ো ফাঁস! হাসপাতাল কর্তৃপক্ষকে দুষছে FWICE

Facebook Comments