গেইল আসছেন ৫ জানুয়ারি, খেলবেন কয়টি ম্যাচ? -Deshebideshe
গেইল আসছেন ৫ জানুয়ারি, খেলবেন কয়টি ম্যাচ?

চট্টগ্রাম, ২৪ ডিসেম্বর :

শুরুতে বড় ধরনের অনিশ্চয়তা দেখা গেলেও সময়ের প্রবাহতায় কেটে গেছে সব অনিশ্চয়তার মেঘ। এখন হ্যামস্ট্রিং ইনজুুরি ভোগাচ্ছে। আর পরিবারকেও সময় দিচ্ছেন। তবে ৪ জানুয়ারির পর বিপিএল খেলতে রাজি গেইল। সব কিছু ঠিক থাকলে তারপর তাকে নেয়া যাবে। গেইল তখন সময় দিতে পারবেন। এবং তার সাথে কথাবার্তা চূড়ান্ত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

সব কিছু ঠিক থাকলে বিশ্ব ক্রিকেটের এ বড় তারকা আর টি-টোয়েন্টি ফরম্যাটের সবচেয়ে বিধ্বংসী উইলোবাজ ক্রিস গেইল আসবেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএল খেলতে। এ খবর আগেই জানা সবার। সবাই ধরে নিয়েছেন গেইল আসবেন। অপেক্ষার প্রহর গুণছেন ভক্ত সমর্থকরা- কখন মাঠে নামবেন গেইল আর চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে মাঠ গরম করবেন।

সেই সব গেইল ভক্ত, চট্টগ্রাম সমর্থক আর ক্রিকেট অনুরাগীদের জন্য আছে সুখবর। এখনকার মানে সর্বশেষ খবর, সব ঠিক আছে। আগামী ৫ জানুয়ারি রোববার ঢাকা আসছেন ভয়ঙ্কর ওপেনার ও বিপিএলের সফলতম বিদেশি এই ক্যারিবীয় তারকা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ম্যানেজার জাতীয় দলের সাবেক অফস্পিনিং অলরাউন্ডার ফাহিম মুন্তাসির সুমিত আজ (মঙ্গলবার) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। ফাহিম মুন্তাসির সুমিত জানান, সব ঠিক থাকলে আগামী ৫ জানুয়ারি ঢাকা আসবেন গেইল।

প্রসঙ্গত, ৫ জানুয়ারির পর চট্টগ্রামের আরও দুটি রবিন লিগের ম্যাচ থাকবে। ৭ জানুয়ারি রাজশাহী রয়্যালসের সাথে সন্ধ্যা সাড়ে ৬ টায় প্রথম দিন মাঠে নামবেন গেইল। তারপর ১১ জানুয়ারি একই দলের বিপক্ষে দুপুর দেড়টায় দ্বিতীয় ও শেষ ম্যাচেও খেলবেন মারকুটে এই ওপেনার।

এরপর অবস্থা বুঝে ব্যবস্থা। তবে অবস্থা যা, তাতে মনে হচ্ছে গেইল আরও অন্তত দুই থেকে তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবেন। তা কি করে? উত্তর খুঁজতে এক পলক বিপিএলের পয়েন্ট টেবিলের দিকে তাকালেই চলবে।

এখন ৭ খেলায় ৫ টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে চট্টগ্রাম। আজ মানে চট্টগ্রামপর্বের শেষ দিনে স্বাগতিকদের কোনো ম্যাচ নেই। সামনে আরও ৫ খেলা বাকি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ২৭ ডিসেম্বর শুক্রবার দুপুরে ঢাকা প্লাটুনের বিপক্ষে পরের খেলা। বাকি ম্যাচগুলোয় অন্তত দুটিতে জিতলেই আপনা আপনি সেরা চারে থাকা সম্ভব হবে।

আরও-পড়ুনঃ কে অধিকার দিয়েছে বাস পোড়াতে?CAA-র প্রতিবাদকারীদের বিরুদ্ধে ফুঁসে উঠলেন কঙ্গনা

লিগ টেবিলের যে অবস্থা, তাতে চট্টগ্রামের সেরা চারে থাকার সম্ভাবনা প্রচুর। কক্ষপথে থাকলে তো কথাই নেই। খুব সহজেই মানে হয়তো এক নম্বরে থেকেই প্রথম চার দলের ভেতরে জায়গা হয়ে যাবে। তখন গেইল আসা মানে শক্তি আরও বেড়ে যাওয়া।

তবে কোন কারণে যদি সেরা দুইয়ে জায়গা নাও হয়, তিন বা চারে থেকে শেষ করতে হয় রবিন লিগ, তবু কিন্তু কোয়ালিফায়ারে আরও দুই ম্যাচ খেলার অবারিত সুযোগ থাকবে গেইলের। তার মানে ৫ জানুয়ারি ঢাকায় আসা গেইল সম্ভবত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে অন্তত চার থেকে পাঁচ ম্যাচ খেলার লক্ষ্য নিয়েই আসছেন। চট্টগ্রামও সে চিন্তা করেই গেইলকে আনার সব ব্যবস্থা পাকা করে ফেলেছে।

Facebook Comments