Riyaz

করোনাভাইরাসের ফলে চলচ্চিত্রে যে ক্ষতি হচ্ছে তার চেয়ে সমগ্র দেশে যে ক্ষতি হয়েছে সেটাই বড় বিষয়। এমনটাই মনে করেন চিত্রনায়ক রিয়াজ।

রবিবার বিকেলে অনলাইনে মুঠোফোনের আলাপে জনপ্রিয় এ তারকা বলেন, চলচ্চিত্রে তো ক্ষতি হচ্ছেই। শুটিং বন্ধ, সিনেমা হলগুলো বন্ধ। তার চেয়ে বেশি ক্ষতির মুখোমুখি হচ্ছে পুরো দেশ তথা গোটা বিশ্ব। সবকিছু বন্ধ থাকায় দেশের যে ক্ষতিটা হচ্ছে সেটাই আমার কাছে মূখ্য।

যোগ করে এক সময়ে জনপ্রিয়তার শীর্ষে থাকা এ নায়ক বলেন, চলচ্চিত্রের যে ক্ষতি হয়েছে সেটা নিয়ে ভাবার জন্য এ অঙ্গনে যারা নেতা-নেত্রী আছেন তারা ভালো বুঝবেন। আমি একজন অভিনেতা মাত্র, এই ক্ষতি নিয়ে বলার জন্য আমি সঠিক ব্যক্তি নই।

এদিকে করোনাভাইরাসের কারণে বিভিন্ন সেক্টরে যে ক্ষতি পুষিয়ে নিতে সরকার প্রণোদনা ঘোষণা করলেও চলচ্চিত্রাঙ্গনে এখনো এমন কোনো ঘোষণার কথা শোনা যায়নি। সরকারি প্রণোদনার বিষয়ে জানতে চাইলে রিয়াজ বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিচক্ষণ মানুষ এবং অত্যন্ত যুগোপযোগী নেত্রী। উনি জানেন কার কী প্রয়োজন। আমার দৃঢ় বিশ্বাস, প্রধানমন্ত্রী যথাসময়ে ব্যবস্থা করে দেবেন। প্রণোদনা নিয়ে এর বেশি কিছু বলার নেই।

করোনার প্রসঙ্গে রিয়াজ বলেন, বাংলাদেশের সচেতন নাগরিকরা যেভাবে ঘরে দিন কাটাচ্ছেন আমিও সেভাবেই দিন পার করছি। এটি একটি বিশ্ব দুর্যোগ। এ দুর্যোগে প্রথম বিষয় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, ঘরে থাকতে হবে। সরকারি নিয়ম না মানলে মহামারি ধারণ করবে। তখন সেই দুর্ভোগ দেশের ১৮ কোটি মানুষকে পোহাতে হবে।

মানুষের কাছে নিজের চাওয়া জানিয়ে রিয়াজ বলেন, মানুষ করোনাকে যতোটা সহজভাবে নিচ্ছে এটা সহজ কিছু নয়। মানুষ ঘরে থাকুক। ভালো থাকুক। এটাই আমি চাই। একটু সচেতন হলেও নিজে ও পরিবারকে বাঁচানো সম্ভব হবে।

আরও পড়ুন:

ঋষি কাপুরের মুম্বইয়ের বাড়িতে পরিবারের সদস্যদের উপস্থিতিতে হল স্মরণসভা

ঋষি কাপুরের মৃত্যু শয্যার ভিডিয়ো ফাঁস! হাসপাতাল কর্তৃপক্ষকে দুষছে FWICE

৪০ পয়সার অ্যান্টাসিডেই কি সারবে COVID-19 করোনা, উৎপাদন বাড়াচ্ছে ভারত সরকার

Facebook Comments