Amitabh Bachchan
জেএনইউ কাণ্ডে চুপ থাকায় আক্রমণের শিকার স্বয়ং বিগ বি অমিতাভ বচ্চন

পড়ুয়াদের পাশে এসে দাঁড়িয়েছেন বলি সেলেবরাও। তবে বেশ কয়েক ঘণ্টা কেটে যাওয়ার পরে প্রতিক্রিয়া মেলেনি অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) থেকে।

যদিও রবিবার একটি করেছিলেন বলিউড শাহেনশা(Amitabh Bachchan)। আর তার পর থেকে তাঁর উপর ক্ষুব্ধ হয়ে উঠেছিলেন নেটিজেনরা। কেন তিনি এই ঘটনার পরেও মুখ বন্ধ করে রয়েছেন তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছিলেন অনেকে। সরাসরি অনেকে মেরুদণ্ডহীন বলে আখ্যা দিয়েছিলেন অমিতাভ বচ্চনকে।

অন্যদিকে নিজের সিনেমার প্রচারের সময়েই এই ঘটনার বিরুদ্ধে মুখ খুলেছিলেন আর এক বলি অভিনেতা অনীল কাপুর। জানিয়েছিলেন এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। অপরাধীদের শাস্তির দাবিতে সুর চড়িয়েছিলেন তিনি। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন অভিনেতা আদিত্য রয় কাপুরও।

পাশপাশি এই ঘটনার পর থেকে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। বিরোধী নেতারা ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। এছাড়াও অনেকে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিও জানিয়েছেন। কিভাবে মহিলা হোস্টেলে দুষ্কৃতিরা ঢুকল তা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকেই। সব মিলিয়ে এই মুহূর্তে পরিস্থিতি পরিস্থিতি যথেষ্ট জটিল হয়ে রয়েছে।

আর-পড়ুনঃ পকেটে কন্ডোম নিয়ে ঘুরুন রণবীর কাপুর, বিচ্ছেদের পর মুখ খুলে বিতর্কে দীপিকা

যদিও এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র তথা নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এই ঘটনায় তিনি জার্মানির নাৎসি জমানার ছায়া দেখতে পেয়েছেন। এছাড়াও (Amitabh Bachchan)এই ঘটনার প্রতিবাদে পথে নামতে দেখা গিয়েছে অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, জোয়া আখতারের মত বলিউডের শিল্পীদের। আর মঙ্গলবার খাস জেএনইউ-তে পৌঁছে গিয়েছেন দীপিকা পাডুকোন।

এছাড়াও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে জানিয়েছেন ‘ভীতু বলেই মুখে কাপড় বেঁধে ঢুকেছিল হামলাকারীরা৷ ওদের মুখোশ টেনে খুলে দিতে হবে। দেশের মানুষের আক্রমণকারীদের প্রকৃত পরিচয় জানা দরকার৷ যারা এদের সাহস জোগাচ্ছে তাদের পরিচয়ও সামনে আসা দরকার৷ এটা অত্যন্ত লজ্জাজনক একটি বিষয়৷’

Rating: 5 out of 5.
Facebook Comments