tha

মোট করোনায় আক্রান্ত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে নতুন করে ৩৬ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়েছে। তার বাড়ী পীরগঞ্জ উপজেলার ভাকুড়া ইউনিয়নের চেয়ারম্যানপাড়া গ্রামে। সে সম্প্রতি কিশোরগঞ্জ থেকে পীরগঞ্জে আসে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২৫ জনে। এর মধ্যে নারী ও শিশুসহ ১৪ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন।

সোমবার (১১ মে) সন্ধ্যা ৭ টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার। তিনি বলেন, আজকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও এর পীরগঞ্জ উপজেলার ভাকুড়া ইউনিয়নে নতুন করে ৩৬ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ২৫ জনে। আজ নতুন করে ২৭ জনের নমুনা পাঠানো হয়েছে।

আরও পড়ুন: করোনা মহামারীতে বিধস্ত আমেরিকাকে নিয়ে এবার রসিকতা চিনের

এছাড়াও নোভেল ক‌রোনা ভাইরাসকে (কোভিড-১৯) পরাজিত ক‌রে সুস্থ হ‌য়ে বা‌ড়িতে ফি‌রে‌ছেন ঠাকুরগাঁওয়ের ৫ উপ‌জেলার ১৪ জন করোনা যোদ্ধা। সোমবার জেলা সদর হাসপাতাল ও উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের চি‌কিৎসকরা সুস্থ‌্যদের ফু‌লেল শু‌ভেচ্ছা জানান। সুস্থ‌দের ম‌ধ্যে দুই নারী এক শিশুসহ ১১ জন পুরুষ র‌য়ে‌ছেন।

সি‌ভিল সার্জন কার্যালয় সু‌ত্রে জানা গে‌ছে, ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে সুস্থ‌্য হওয়া ব‌্যক্তি‌দের দুইদফা নমুনা পরীক্ষা করা হ‌লে তাদের রি‌পোর্ট নে‌গে‌টিভ আ‌সে। আক্রান্তদের শরী‌রে আর কোন উপসর্গ না থাকায় স্বাস্থ‌্য বিভাগ ওই ১৪ জন ব‌্যক্তি‌কে সুস্থ্য হওয়ার ছাড়পত্র দেয়। ত‌বে তা‌দের‌কে বা‌ড়ি‌তে থে‌কে ৭‌ দি‌নের হোম‌কোয়া‌রেন্টাই‌নে থাকার পরামর্শ দেয়া হয়। ৭ ‌দিন পর আবারও তা‌দের নমুনা সংগ্রহ ক‌রে পরীক্ষা করা হবে।

আরও পড়ুন: কোনও মুসলিম প্রার্থী আবেদন করতে পারবেন না, বিজ্ঞাপন দিয়ে গ্রেফতার মালিক

জেলায় বর্তমানে আই‌সোলেশ‌নে আ‌ছেন আ‌রো ১০ জন। সব মি‌লি‌য়ে এখন পর্যন্ত নমুনা সংগ্রহ ক‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে ৮২১ জন ব‌্যক্তির। নমুনার ফলাফল এসেছে ৭৫৪ জনের।

আরও পড়ুন: নেতাকর্মীদের ঈদ উপহার কিনে দিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

Facebook Comments