ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের সমাবেশ, শাহবাগে অবরোধ
ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের সমাবেশ, শাহবাগে অবরোধ
প্রতিবাদে রাস্তায় ছাত্র-ছাত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলছে প্রতিবাদ সমাবেশ। ছাত্রলীগের ব্যানারে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ চলছে। এ ঘটনার প্রতিবাদে আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় সাধারণ শিক্ষার্থীরা শাহবাগে সড়ক অবরোধ করেছেন।

বেলা ১১টা থেকে শুরু হওয়া ছাত্রলীগের সমাবেশে এক হাজারের বেশি শিক্ষার্থী যোগ দিয়েছেন। সমাবেশ থেকে অপরাধীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবি উঠেছে।

ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে ওই ছাত্রী ধর্ষণের শিকার হন বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রতিবাদে রাস্তায় ছাত্র-ছাত্রী

রোববার গভীর রাতে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তাঁকে হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একটি হলের আবাসিক শিক্ষার্থী। তিনি ক্যাম্পাসের একটি সংগঠনের সদস্য।

ধর্ষকের ফাসির দবি

আজ ধর্ষণের শিকার ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে দেখতে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। তিনি বলেন, মেয়েটির পাশে দাঁড়ানো আমাদের প্রথম দায়িত্ব।এ সময় তাঁর সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী।

আর-পড়ুনঃ স্তন্যদানের পদ্ধতির উপর নির্ভর করে শিশু ডান হাতি হবে নাকি বাঁ হাতি ! দাবি বিজ্ঞানীদের

রাত দেড়টার দিকে মুঠোফোনে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাহান বলেন, পুলিশ ঘটনাটি জেনেছে। ছাত্রীর সঙ্গে কথা বলতে কর্মকর্তারা হাসপাতালে গেছেন। আজ সোমবার সকালে ওসি জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ছাত্রীর পরিবারের পক্ষ থেকে মামলা করা হবে।

Facebook Comments