‘নির্বাচন যত ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসীরা তত হিংস্র হচ্ছে’

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসী বাহিনী ততই হিংস্র ও বেপরোয়া হয়ে উঠছে। নির্বাচনকে সুষ্ঠু ও ভয়ভীতিমুক্ত করতে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব তাবিথ আউয়ালের ওপর হামলার নিন্দা জানান। আজ সকালে গাবতলীতে গণসংযোগ করতে গিয়ে তাবিথ আউয়াল হামলার শিকার হন। তাঁর সঙ্গে থাকা বিএনপির নেতা-কর্মীরাও আহত হন। তাবিথ অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর নেতৃত্বে এ হামলা হয়।

আরও পড়ুন: ঢাকা- নির্বাচনি প্রচারণায় কাপুরুষের মতো হামলা করা হয়েছে: তাবিথ

বিবৃতিতে বলা হয়, নির্বাচনী প্রচার চালানোর সময় ঠেলাগাড়ি প্রতীকের আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ারের মদদে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা ৭ নম্বর ওয়ার্ডের বড় বাজারমুখী আনন্দনগর তিনতলা মসজিদের সামনে দফায় দফায় সশস্ত্র হামলা চালিয়ে মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীসহ কয়েকজন সাংবাদিকের ওপর হামলা চালায়। এতে প্রায় ২০ জন আহত হন।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, সিটি করপোরেশন নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসী বাহিনী যেন ততই হিংস্র ও বেপরোয়া হয়ে উঠছে।

আরও পড়ুন: ‘তাবিথের প্রচারণায় হামলা ষড়যন্ত্রের অংশ’ আশঙ্কা হিসেবে দেখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তাবিথ আউয়ালের ওপর হামলাকে সন্ত্রাসীদের হামলা পূর্বপরিকল্পিত এবং কাপুরুষোচিত বলে মন্তব্য করে তিনি আরও বলেন, ঢাকা সিটি নির্বাচনকে একতরফাভাবে অনুষ্ঠিত করে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার জন্যই প্রতিদিন বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারে হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা।

মির্জা ফখরুল আরও বলেন, দেশ এখন গণতন্ত্রহীন, জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই সরকার বিরোধী দল ও মতকে গ্রাহ্য করছে না। ক্ষমতার দাপটে ত্রাস সৃষ্টির মাধ্যমে ভোট ডাকাতি ও ভোট কারচুপি করে গোটা দেশকে নিজেদের সম্পত্তি বানাতে চায় তারা।

Facebook Comments