পাকিস্তানের আকাশে পাক খাচ্ছে এলিয়েন! বালাকোট হামলার আতঙ্ক ছড়ালো লাহোরে

পাকিস্তানের আকাশে ওটা কী? পাক খাচ্ছে কালো রঙের একটি বলয়। এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। তা দেখে হতবাক লাহোরের আম-জনতা। বিস্ময় তো রয়েছেই, আতঙ্কও, এই বুঝি ভারত নতুন করে আক্রমণ চালালো।

গত বছরে বালাকোট হামলা নিয়ে এখনও চর্চা কম নেই। তারপর এ ধরনের ‘এলিয়েন’, মঙ্গলবার যথেষ্ট চাঞ্চল্য ছড়ায় পাকিস্তানে। এই ভিডিয়ো রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

তবে, এখনও পর্যন্ত কোনও হামলা বা অঘটনের খবর মেলেনি। এ ধরনের বলয় আসলে এক প্রকার ধোঁয়া। মাঝেমধ্যেই দেখা যায় এই ধোঁয়ার বলয়। সাধারণত শিল্পাঞ্চলে এই ধরনের বলয় সৃষ্টি হয় বলে মনে করা হচ্ছে।  ব্রিটিশ ম্যাগাজিন সান-এর এক প্রতিবেদন অনুযায়ী, শিল্পাঞ্চলে এই ধরনে ধোঁয়ার বলয় দেখা যায়।

গোলাকৃতি জায়গা থেকে বিস্ফোরণে এই বলয় তৈরি হয়। ২০১৪ সালে ব্রিটেনের লিমিংটন স্পা আকাশে এমন বলয়ের হদিশ মেলে। ২০১২ সালে চিকাগোতেও দেখা গিয়েছিল এই বলয়।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, পাকিস্তানে যৌন অপরাধ বাড়ছে বলিউডের জন্য, ইমরান খান

যুক্তি যাই থাক, গুজবে কান পাকিস্তানে আরও যে প্রসারিত হচ্ছে, সোশ্যাল মিডিয়াই তা প্রমাণ। কেউ বলছে, এই এলিয়েন আসলে পাঠিয়েছে ভারতীয় সেনাই।

নজরদারি চালাতে এমন কৌশল নিচ্ছে তারা। তত্ক্ষণাত্ এক নেটিজেন আর একটি ভিডিয়ো পোস্ট করে জানায়, দুবাইয়ের আকাশে এমন দেখা গিয়েছে। তাহলে এ বার কি বলবে পাকিস্তানিরা?  

Facebook Comments