বিপিএল
বিপিএল জমাতে আসছেন আমলা–গেইল

বিপিএল গ্যালারিতে কেন দর্শক-খরা—এ প্রশ্ন যতবার উঠছে, একটি অভিন্ন উত্তর মিলছে—বড় তারকাদের অনুপস্থিতি। এ শূন্যতা কিছুটা হলেও দূর হতে যাচ্ছে জানুয়ারিতে।

বঙ্গবন্ধু বিপিএলের শেষ ধাপে দেখা যেতে পারে কয়েকজন বড় তারকার উপস্থিতি। খুলনা টাইগার্সের হয়ে বিপিএল খেলতে আসছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা। আজ ঢাকায় এসে পৌঁছাবেন এই প্রোটিয়া তারকা। বিপিএলের সিলেট পর্ব থেকে খেলবেন তিনি। ড্রাফটের বাইরে থেকে দুজন ক্রিকেটার নেওয়ার সুযোগ ছিল বিপিএল দলগুলোর। খুলনা সেই সুযোগে আমলাকে দলে নিয়েছে। দলটির ম্যানেজার নাফিস ইকবাল প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিপিএল মাতাতে ক্রিস গেইল আসছেন ৬ জানুয়ারি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে তিনি খেলবেন রাজশাহী রয়্যালসের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচ। চট্টগ্রাম ফাইনাল পর্যন্ত যেতে পারলে ক্যারিবীয় তারকাকে দেখা যাবে আরও দুই-তিনটি ম্যাচে। গেইলকে চট্টগ্রাম দলে ভিড়িয়েছে ১ লাখ ডলার অর্থাৎ ৮৪ লাখ টাকায়।

নতুন বিদেশি ক্রিকেটার যোগ দিচ্ছে ঢাকা প্লাটুন দলেও। দুই পাকিস্তানি ক্রিকেটার ফাহিম আশরাফ ও আহমেদ শেহজাদ দলের সঙ্গে যোগ দেবেন সিলেট পর্ব থেকে। ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্সের বদলি হিসেবে আসছেন শেহজাদ। ড্রাফটের বাইরে থেকে নেওয়া হয়েছে অলরাউন্ডার ফাহিমকে।

আরও-পড়ুনঃ শীতে গ্রামবাংলার চাষীদের বৈচিত্র্যপূর্ণ উৎসবের প্রধান খেজুর রস

এদিকে হাঁটুর চোটের কারণে দেশে ফিরে গেছেন ঢাকার আরেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তবে তাঁর ফেরার কথা আগামী ৬ জানুয়ারি। সিলেট পর্বে খেলবেন না ওয়াহাব রিয়াজও। ঢাকা প্লাটুন দলের ম্যানেজার আহসানউল্লাহ হাসান জানিয়েছেন।

রংপুরের হয়ে খেলতে এরই মধ্যে চলে এসেছেন শেন ওয়াটসন। অস্ট্রেলিয়া তারকাকে দলে ভিড়িয়েও পয়েন্ট তালিকায় উল্লেখযোগ্য অগ্রগতি এখনো হয়নি রংপুরের। দলটি পড়ে আছে পয়েন্ট তালিকার তলানিতে। তবে আজ সিলেটের বিপক্ষে পাওয়া জয়টা নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে তাদের। পয়েন্ট টেবিলে দলগুলোর অবস্থান যাই হোক, গেইল-আমলা-ওয়াটসনদের উপস্থিতিতে টুর্নামেন্টের বাকি অংশ যদি জমে!

Facebook Comments