নকল আরোগ্য সেতু অ্যাপ বানিয়ে ভারতীয় সেনার উপর নজরদারি চালাচ্ছে পাকিস্তানের গুপ্তচররা

নকল আরোগ্য সেতু অ্যাপ ব্যবহার করে ভারতীয় সেনার ওপর নজরদারির চেষ্টা চালাচ্ছে পাকিস্তানের গুপ্তচররা। এমনই চাঞ্চল্যকর খবর দিয়ে সেনাকে সতর্ক করলেন ভারতীয় গোয়েন্দারা। করোনা ভাইরাস পরিস্থিতিতেও নকল আরোগ্য সেতু অ্যাপ বানিয়ে ভারতীয় সেনাদের মোবাইল হ্যাক করে তথ্য হাতানোর ছক করছে ইসলামাবাদের গুপ্তচররা। 

ভারতীয় সেনা তার সতর্কবার্তায় জানিয়েছে, “কিছু গুপ্তচর সংস্থা আরোগ্য সেতু নামেই অ্যান্ড্রয়েড এর একটি ম্যালওয়ার অ্যাপ বানিয়েছে। আমরা জানতে পেরেছি পাকিস্তানের গুপ্তচর সংস্থা এই ফেক অ্যাপগুলি ভারতীয় সেনার বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠাচ্ছে।”

সংবাদসংস্থা এএনআইকে ভারতীয় সেনার বিভিন্ন সূত্র থেকে জানানো হয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সেজে অ্যাকাউন্ট ব্যবহার করছে পাকিস্তানি গুপ্তচররা। এর মাধ্যমে ভারতীয় সেনা জাওয়ানদের নিশানা করার চেষ্টা করছে তারা। 

সেনা জওয়ানদের এই বিষয়ে সচেতন করার বিষয়ে উদ্যোগ নিয়েছে ভারতীয় সেনা। কোন অজানা সূত্র থেকে আরোগ্য সেতু অ্যাপ যাতে কেউ ডাউনলোড না করে সেই বিষয়ে সাবধান করে দিয়েছে সেনা। কেবলমাত্র সরকারি ওয়েবসাইট অথবা গুগল প্লে স্টোর বা অ্যাপেল প্লে স্টোর থেকেই যাচাই করে আরোগ্য সেতু ইন্সটল করতে হবে।

সম্প্রতি ভারতীয় সেনার চিফ জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে বলেন, “ভারত তথা সারা বিশ্ব যেখানে করোনাভাইরাসের সঙ্গে লড়ছে সেখানে পাকিস্তান ভারত ও বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানোয় ব্যস্ত।” 

বর্তমানে পাকিস্তানের করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজারেরও বেশি। মৃত ৩৫০-এর অধিক। একাধিক পাকিস্তানি সংবাদমাধ্যম দেশের স্বাস্থ্য মন্ত্রকের উদাসীনতার কড়া সমালোচনা করেছে। সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সামনেই লাইভ টিভিতে তাঁর ঘনিষ্ঠ এক মৌলবি করোনাভাইরাসের জন্য মহিলাদের ‘ছোট পোশাক পরাকে’ দায়ী করেন।

আরও পড়ুন:

করোনাভাইরাস: আমাদের স্বাস্থ্যঝুঁকি ও প্রয়োজনীয় কিছু উদ্যোগ

মাস্ক পরে কতটা বাঁচা যাবে করোনা ভাইরাসের হাত থেকে? জেনে নিন…

সার্ভিকাল ক্যান্সারে আক্রান্ত মহিলার সংখ্যা বেশি। চিনে নিন সার্ভিকাল ক্যান্সারের প্রথমিক লক্ষণগুলি

Facebook Comments