তামিমেরা পাকিস্তানে, ভারত থেকে কাজ করবেন তিনি

বিসিবি জানিয়েছে, পাকিস্তান সফরে যাচ্ছেন না বাংলাদেশ দলের ভারতীয় কম্পিউটার বিশ্লেষক শ্রীনি। তাঁর জায়গায় কাউকে পাঠাচ্ছেও না বিসিবি। শ্রীনিই কাজ করে যাবেন। কিন্তু কীভাবে?

বাংলাদেশ দলের ভারতীয় কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখরনের যাওয়া হচ্ছে না পাকিস্তানে। তাঁর জায়গায় নতুন করে কাউকে পাঠাচ্ছেও না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাহলে খেলোয়াড়দের ভুল-ত্রুটি দেখিয়ে দেওয়া কিংবা প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা চিহ্নিত করার যে কাজগুলো বিশ্লেষকেরা করে থাকেন, এবার বাংলাদেশ দলে সেটি কে করবেন?

আরও পড়ুনঃ উবর-এ উঠে ভয়ঙ্কর অভিজ্ঞতা সোনমের, অভিযোগ জানিয়েও মিলল না সাহায্য

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, শ্রীনিই কম্পিউটার বিশ্লেষকের কাজটা চালিয়ে যাবেন। কীভাবে? শ্রীনি কাজ করবেন ভারতে বসেই। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বললেন, ‘কিছু জটিলতার কারণে শ্রীনি পাকিস্তানে যাচ্ছে না।

কীভাবে কাজ করবে, সেটি সে বুঝিয়ে দিয়েছে কোচকে। নিয়মিত অনলাইনে তার সঙ্গে যোগাযোগ রাখবে লাহোরে যাওয়া কোচিং স্টাফরা।’

এই মুহূর্তে ভারতে থাকা শ্রীনির সঙ্গে কথা বলে জানা গেল, এরই মধ্যে সিরিজের কাজ শুরুও করে দিয়েছেন তিনি। ই-মেইল, স্কাইপে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন দলের সঙ্গে।

আরও পড়ুনঃ রাজকীয় উপাধি হারালেন যুক্তরাজ্যের ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল

মাহমুদউল্লাহর দল পাকিস্তান যাওয়ার পর একই প্রক্রিয়ায় কাজ করে যাবেন শ্রীনি। মেইল কিংবা সামাজিক যোগাযোগমাধ্যমে সব বুঝিয়ে দেবেন দলকে।

দূর থেকে কাজ করতে গেলে যোগাযোগ বিভ্রাটের ঝুঁকি থাকেই। বিশেষ প্রেক্ষাপটে এ ঝুঁকিটা বিসিবি ও শ্রীনিকে নিতেই হচ্ছে।

আপাতত টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল পাকিস্তানে রওনা দেবে ২৩ জানুয়ারি।


সুত্র

Facebook Comments