মাঙ্গালুরু বিমানবন্দরে বোমাকাণ্ড, ছবি প্রকাশের পরই থানায় আত্মসমর্পণ করল হামলাকারী

গায়ে সাদা শার্ট, মাথায় ক্যাপ। হুডটা মুখের ওপরে নামানো।  পুলিস ছবি প্রকাশ করতেই ধরা দিল মাঙ্গালুরু বিমানবন্দরের সন্দেহভাজন হামলাকারী।

সোমবার মাঙ্গালুরু বিমানবন্দরের টিকিট কাউন্টারের পাশে এক ব্যাগ রেখে আসে এক ব্যক্তি। সেই ব্যাগকে ঘিরে তোলপাড় হয় বিমানবন্দর চত্বর। ব্যাগ তল্লাশি করে উদ্ধার হয় একটি আইইডি। সিটিটিভির ফুটেজ দেখে এক ব্যক্তির ছবি প্রকাশ করে কর্ণাটক পুলিস। এর পর দুদিনের মধ্যেই পুলিসের কাছে ধরা দিল সিসিটিভিতে ধরা পড়া সেই তরুণ।

বুধবার কর্ণাটক পুলিসের কাছে ধরা দিল আদিত্য রাও নামে বছর ছত্রিশের ওই তরুণ। প্রাথমিক তদন্ত মনে করা হচ্ছে বেকারত্বের হতাশা থেকেই ওই কাজ করেছে ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্টের ডিগ্রিধারী আদিত্য।  তাঁকে আটক করে জেরা করছে পুলিস। আদিত্যের বাড়ি মনিপালে।

বেঙ্গালুরুর পুলিস আধিকারিক চেতন সিং রাঠোর সংবাদমাধ্যমে বলেন, ম্যাঙ্গালুরু বিমানবন্দরের বোমা রাখার ঘটনার দায় স্বীকার করেছে আদিত্য। তাঁর মেডিক্যাল পরীক্ষা হচ্ছে। এরপর তাকে জেরা করা হবে। মাঙ্গালুরু পুলিসের একটি দল তাকে জেরা করবে।

আরও পড়ুন: বিস্ফোরণের হাত থেকে বাঁচল ভারতের ম্যাঙ্গালোর বিমানবন্দর, সিসিটিভিতে ধরা পড়ল হামলাকারীর ছবি

উল্লেখ্য, সোমবার সকালে ম্যাঙ্গালুরু বিমানবন্দরের টিকিট কাউন্টারের সামনে একটি কালো ল্যাপটপ ব্যাগ মেলে। বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ কোনও ঝুঁকি না নিয়ে ডাকে বোম্ব ডিস্পোসাল টিমকে।

তারা এসে একটি ফাঁকা জায়গায় নিয়ে দিয়ে সেটিতে নিষ্ক্রিয় করে। এর পরই সিসিটিভির ফুটেজে ধরা পরে সাদা শার্ট ও টুপি পরা ওই তরুণের ছবি। যে অটোয় চড়ে সে বিমানবন্দর পর্যন্ত এসেছিল সেটিকেও শনাক্ত করা হয়।

Facebook Comments