ইমন চক্রবর্তী

গোটা বিশ্বের মানুষ করোনা আতঙ্কে ভুগছে। আর তাই করোনা মোকাবিলার জন্য নিজেদের ঘরবন্দি করে রাখা ছাড়া কোনও উপায় নেই। ভারতেও চলছে লকডাউন। এর জেরে অনাহারে থেকে যাচ্ছে রাস্তার অবলা প্রাণীরা। এদের কথা ভেবেই এক উদ্যেগ নিয়েছেন কলকাতার গায়িকা ইমন চক্রবর্তী ।

ইমন যে পশুপ্রেমী, তা তাঁর অনুরাগীরা জানেন। আর তাই লকডাউনেও এই অবলাদের কথা ভুলে যাননি গায়িকা। এলাকার পথকুকুরদের খাওয়াদাওয়ার ব্যবস্থা করছেন লিলুয়ার বাসিন্দা ইমন। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করেছেন গায়িকা।

মুখে মাস্ক পরে পাড়ার আরও কয়েকদন পশুপ্রেমীদের নিয়ে পথকুকুদের খাওয়াচ্ছেন তিনি। ইমনের সেই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়। প্রত্যেকেই তাঁর এই উদ্যোগের প্রশংসা করেছেন।

তবে শুধু অবলাদেরই নয়। দিন আনা দিন খাওয়া মানুষদের পাশেও এই লকডাউনে দাঁড়িয়েছেন ইমন। কারণ এই সময়ে তাঁরাই সবচেয়ে সমস্যায় পড়েছেন। সমস্ত কিছু বন্ধ হয়ে যাওয়ায় দুবেলা কী খাবেন তাও প্রশ্নের মুখে উঠেছে। আর তাই নিজের এলাকার দিন আনা দিন খাওয়া মানুষের দিকেও সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি।

এছাড়া ফেসবুকে লাইভ এসে নিজের ফলোয়ারদের সচেতন করেছেন ইমন। পাশাপাশি যাতে প্রত্যেকে বাড়িতে থেকেই অন্যদের সঙ্গে সহযোগিতা করেন, দরিদ্রদের খাওয়াদাওয়ার ব্যবস্থা করেন, সেই আবেদনও করেছেন গায়িকা।

আরও পড়ুন:

একদিন পৃথিবী আবার স্বাভাবিক হবে “করোনায় ‘ভিক্টোরি’র অনবদ্য মানবিকতা”

করোনাযুদ্ধে যে দামে বিক্রি হলো সৌম্যর ব্যাট ও তাসকিনের বল

চলচ্চিত্রের ক্ষতি নিয়ে বলার জন্য আমি সঠিক ব্যক্তি নই: রিয়াজ

Facebook Comments