হাজার টাকার বিল

লকডাউনের তৃতীয় দফায় কিছু নিয়ম শিথিল করা হয়েছে। আর তার মধ্যে সবথেকে বড় খবর হল খুলে গিয়েছে মদের দোকান। ভারতের প্রায় সব রাজ্যেই খুলে দেওয়া হয়েছে মদের দোকান।

কোথাও কোথাই দাম বাড়লেও, লাইন রীতিমত চোখে পড়ার মত। প্রথম দিনেই কোটি কোটি টাকার ব্যবসা হয়েছে। কোথাও কোথাই ১-২ কিলোমিটার লম্বা লাইন পড়েছে।

ভারতের কর্ণাটকেও কয়েক কোটি টাকার ব্যবসা হয়েছে। আর সেখানকারই কয়েকটা বিলের ছবি রীতিমত ভাইরাল। একটি ছবিতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি ৫২,৮৪১ টাকার মদ কিনেছেন।

বেঙ্গালুরুর ভ্যানিলা স্পিরিট জোন নামে একটি দোকান থেকে এই মদ কেনা হয়েছে। সোমবার থেকেই ইন্টারনেটে ঘুরছে সেই বিলের ছবি। অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে ৯৫,৩৪৭ টাকার বিল। বেঙ্গালুরুর ওয়াইন শপের ওই বিলের ছবিও ভাইরাল। দোকানের নাম না জানা গেলেও বোঝা যাচ্ছে দোকানটি কর্ণাটকের ডলারস কলোনিতে অবস্থিত।

মদের দোকান , লকডাউন , বেঙ্গালুরুর, moder dokan, lockdown, benggalure,
কর্ণাটকের ডলারস কলোনিতে মদের দোকানে ক্রেতার লাইন

ওই সব ছবিতে কেউ কমেন্ট করেছেন যে, সারা মাসের বেতন দিয়েই মদ কেনা হয়েছে। আবার কেউ বলেছেন, উনি কি একটা আস্ত স্টোর কিনবেন নাকি?

জানা গিয়েছে, ৪ মে, সোমবার কর্ণাটকে বিক্রি হয়েছে ৪৫ কোটি টাকার মদ। অনেকেই সাত সকাল থেকে দোকানের সামনে লাইন দেন। দেশের অন্যান্য জায়গাতেও এমন ছবি দেখা গিয়েছে।

দিল্লিতে অনেক দোকান বন্ধ করে দেওয়া হয় ভিড়ের জন্য। দিল্লির ১৫০টি মদের দোকান এদিন খুলে দেওয়া হয়। এর প্রত্যেকটির বাইরেই দেখা গেল লম্বা লাইন। কর্ণাটক, মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্তেও মদের দোকানের সামনে লকডাউনের নিয়ম না মানার অভিযোগ উঠল ক্রেতাদের বিরুদ্ধে।

আরও পড়ুন:

সাধারণ ছুটির মেয়াদ বাড়লেও ব্যাংক খোলা থাকবে আগের মতোই

৬০ নয়, এপ্রিলের বেতন ৫ শতাংশ বাড়িয়ে মোট মজুরির ৬৫ শতাংশ পরিশোধ করা হবে

জুড়ীতে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা, ‘চক্রান্ত’ দাবি

খুলে দেওয়া হলো মদের দোকান, অবশেষে মিটল চাতকের তৃষ্ণা,

Facebook Comments