সালমান শাহ্ স্মরণে ভক্তের অন্যরকম ভালোবাসা

সালমান শাহ্’র অন্ধ ভক্ত রাশেদুল ইসলাম। প্রয়াত এ নায়কের এমন কোনো ছবি নেই যে তিনি দেখেননি। আর প্রিয় এই অভিনেতাকে স্মরণ করে এই ভক্ত তার নিজের শুটিং বাড়ি ও রিসোর্টের নামকরণ করলেন! যা শিগগির আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে। 

ছোট থেকেই ছবির পোকা রাশেদুল! জানালেন, বাংলাদেশে আমার মতো ছবি দেখার মানুষ খুঁজে পাওয়া মুশকিল হয়ে যাবে! সালমান শাহ’র ভক্ত হলেও সব নায়কের ছবি আমি দেখি। তবে সবার মধ্যে প্রিয় সালমান শাহ। তাই তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তারই জনপ্রিয় ছবি ‘স্বপ্নের ঠিকানা’র নামে শুটিং বাড়িসহ রিসোর্ট নির্মাণ করেছি।

৩০০ ফিট সংলগ্ন বিরতুল উত্তরপাড়া, উলুখোলা বাজারের পাশে ‘স্বপ্নের ঠিকানা’ নামের এ রিসোর্টটি গড়ে তুলছেন রাশেদ। নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।

সালমান শাহ্ স্মরণে
সালমান শাহ্ স্মরণে

রাশেদুল ইসলাম বলেন, প্রায় ৫ বিঘা জমির উপর ‘স্বপ্নের ঠিকানা’ নির্মাণ করছি। ৭০ শতাংশ কাজ শেষ। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই উদ্বোধন করবো। সালমান শাহ্’র নায়িকা শাবনূর, মৌসুমীসহ তার ছবির পরিচালক ও যারা সঙ্গে কাজ করেছেনে তারাও থাকবেন উদ্বোধন অনুষ্ঠানে।

আরও পড়ুন: বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকী

রাশেদ ইসলাম বলেন, ‘স্বপ্নের ঠিকানা’র সামনেই থাকবে ফাইবারে তৈরী সালমান শাহ্’র একটি ভাস্কর্য। এটি তৈরি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী পলাশ। উদ্বোধনের দিনই এটি উন্মোচন করা হবে।

তার আগে এটি কাউকে দেখাচ্ছি না। এর সঙ্গে মসজিদ, মন্দির, মাটির ঘর সবকিছুই থাকছে। তিনি জানান, সুইমিং পুলের কাজ শেষ হতে দেরি হবে। শুটিং ছাড়াও পিকনিক স্পটের জন্য এটি ব্যবহার করা যাবে। ভিআইপি কয়েকটি রুমসহ মোট ৭টি রুম প্রস্তুত আছে।

প্রায় দুই বছর ধরে ‘স্বপ্নের ঠিকানা’ নির্মাণ করেছি। সালমান শাহ্’র অন্ধ ভক্ত বলেই তার ছবির নামে এটি চালু করতে যাচ্ছি। আমি নিজেও সিনেমার প্রযোজক। এফডিসির সিনেমা সংশ্লিষ্ট মানুষদের সঙ্গে আলাপ করেই এ নাম দিয়ে এটি বানিয়েছি।

আরও পড়ুন: বাংলাদেশের চলচ্চিত্রের মুকুটহীন রাজা ‘নায়করাজের চার যুগ’ জন্মবর্ষে দিনব্যাপী আয়োজন

ভক্ত হিসেবে প্রিয় নায়কের প্রতি ভালোবাসার সামান্য নিদর্শন এটি। ইচ্ছে আছে আমার প্রযোজনায় ‘স্বপ্নের ঠিকানা-২’ ছবিও নির্মাণ করবো।-বলছিলেন রাশেদুল।

রাশেদুল ইসলাম পেশায় ব্যবসায়ী। নাটকের পাশাপাশি ‘নিশ্চুপ ভালোবাসা’ নামে তিনি একটি ছবিও প্রযোজনা করেছেন। প্রযোজকের ইচ্ছে, ‘নিশ্চুপ ভালোবাসা’ ছবিটি পহেলা বৈশাখ উপলক্ষে মুক্তি দেয়ার।

নিজের প্রথম প্রযোজিত ছবিটি মুক্তি দেয়ার পর ‘স্বপ্নের ঠিকানা-২’ ছবিটিও প্রযোজনা করতে চান রাশেদুল।

Facebook Comments