China jokes about America devastated by Corona epidemic

আমেরিকাকে নিয়ে এবার রসিকতা

করোনায় বিপর্যস্ত গোটা পৃথিবী। অব্যাহত মৃত্যু মিছিল। তবুও রাজনৈতিক কাদা ছোঁড়াছুড়িঁতে কম যাচ্ছে না কেউ। এবার মৃত্যু পুরী খোদ ট্রাম্পের দেশ নিয়ে রসিকতা করে বসল চিন।

একেই ট্রাম্পের গর্জনে গোটা দুনিয়ায় ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছে চিন। তবুও রাজনৈতিক ময়দানে কেউ কাউকে ছেঁড়ে কথা বলতে নারাজ। এবার তারই প্রমান মিললো চিনের একটি অ্যানিমেশন ভিডিওর মধ্যো দিয়ে।

আরও পড়ুন: পাক অধিকৃত কাশ্মীরের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা : ভিকে সিং

১মিনিট ৪৬ সেকেন্ডের ওই ভিডিওটি যেন করোনা ভাইরাস নিয়ে রসিকতা করছে আমেরিকার সঙ্গে। আর সেখানে চিনের ভাব এমন যেন সে কিছুই জানতো না। একেবারে উদাসীন। (Kolkata News) শেয়ার করা ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, আমেরিকার বিখ্যাত স্ট্যাচু অফ লিবার্টিকে চিন বলছে, ‘আমরা একটি ভাইরাস আবিষ্কার করেছি।’ প্রত্যুত্তরে আমেরিকা যেন বলছে, ‘ওটা সামান্য একটা ফ্লু মাত্র।’

শুধু তাই নয়, করোনা রুখতে মাক্স ব্যবহারের কথা জানালেও, আমেরিকা সেটিকে বর্বরোচিত বলছে। এছাড়াও জগৎবিখ্যাত ওই স্ট্যাচুকে ধীরে-ধীরে জ্বরে লাল হয়ে যেতে দেখা যাচ্ছে। সম্প্রতি এমনই একটি ভিডিও শেয়ার করেছে চিনের ‘জিনহুয়া নিউজ এজেন্সি’।

আরও পড়ুন: গোপালগঞ্জে নতুন ৬ জনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে

আর ওই ভিডিওটিতেই উঠে এসেছে করোনাভাইরাস সম্পর্কে চিনের উদাসীনতা। এক কথায় বলা ভালো, পৃথিবীর এমন কঠিন পরিস্থিতি চিনের তৈরি এই ভিডিও প্রকাশে ফের আরও একবার ট্রাম্পের রোষানলে পড়তে চলেছে চায়না।

Facebook Comments