Fakhrul met Khaleda Zia 48 days after her release

খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন ফখরুল

সরকারের বিশেষ আদেশে বর্তমানে ছয় মাসের জামিনে আছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। কারামুক্তির পর থেকেই স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে চলে যান খালেদা জিয়া। ব্যক্তিগত চিকিৎসক ও পরিবারের নির্দিষ্ট কয়েকজন ছাড়া দেখা করেননি কারো সঙ্গে।

অবশেষে ৪৮ দিন পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সাক্ষাৎ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার রাত নয়টার দিকে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় গিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেওয়ার পাশাপাশি দলের কর্মকাণ্ড অবহিত করেন বিএনপি মহাসচিব।

আরও পড়ুন: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর সাথে জীবন এবং জীবিকার দ্বন্দ্ব

এ সময়ে করোনা পরিস্থিতি, চিকিৎসা ও কৃষি উৎপাদন পর্যবেক্ষণসহ দলের ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণের জন্য জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল গঠনের বিষয়ও দলের চেয়ারপারসনকে অবহিত করা হয়। এ ছাড়া দলের হাইকমান্ডের নির্দেশে রাজধানীসহ প্রত্যন্ত অঞ্চলে ১২ লক্ষাধিক কর্মহীন ও দুস্থ মানুষকে জরুরি খাদ্য সহযোগিতা প্রদানের নির্দেশনা দিয়ে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের চিঠি দেওয়ার প্রসঙ্গ তুলে ধরা হয়।

খালেদা জিয়ার বাসভবন থেকে বের হয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কোন বক্তব্য রাখেননি বিএনপি মহাসচিব।

আরও পড়ুন: অদৃশ্য এই প্রাণঘাতী ভাইরাসের অসময়ে এ দেশের কিছু মানুষের চুরির গল্প

এর আগে গত ২৫ মার্চ কারাবন্দি থেকে ছয় মাসের জন্য মুক্তি পান খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। ওইদিন দলের সিনিয়র নেতারা বিএসএমএমইউ হাসপাতাল থেকে খালেদা জিয়াকে গাড়িবহরসহ গুলশানের বাসায় পৌছে দেন।

বিকেলে বাসায় পৌছে দেওয়ার পর সন্ধ্যায় দলের মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যরা ফিরোজায় গেলেও তাদের কারও সঙ্গে দেখা হয়নি খালেদা জিয়ার। টানা ৪৮ দিন বাসায় থাকলেও এই সময়ের মধ্যে দলীয় কোনো নেতা সাক্ষাতের সুযোগ পাননি।

আরও পড়ুন:  জেনে নেওয়া যাক স্প্যানিশ ফ্লু জয় করা বিখ্যাত ব্যক্তিদের

সূত্র জানায়, এই সময়ের মধ্যে ব্যক্তিগত চিকিৎসক হিসেবে দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ও ডা. মামুনই শুধু বাসায় প্রবেশ করতে পেরেছেন। এর বাইরে তার বোন সেলিমা ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেম ও প্রয়াত ভাই সাঈদ ইস্কান্দারের স্ত্রী মাঝেমধ্যে বাসায় যেতেন।

আরও পড়ুন: লকডাউনে পশ্চিম-বঙ্গ কবিগুরুর জন্মদিন পালনে ভার্চুয়াল জগতকেই বেছে নিয়েছে

Facebook Comments