In the last 24 hours, 162 people including one Bangladeshi died

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ইতালিতে আরও এক বাংলাদেশিসহ ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩০ হাজার ৯১১ জন।

মঙ্গলবার (১২ মে) ইতালিতে ২ হাজার ৪৫২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এনিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৯ হাজার ৩৯ জন। যা করোনা ভাইরাসে আক্রান্তের অর্ধেক।

আরও পড়ুন:  রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়ে গেলো।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছেন ১ হাজার ৪০২ জন। এনিয়ে আক্রান্তের সংখ্যা দুই লাখ ২১ হাজার ২১৬ জন।

জানাগেছে, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ঐ বাংলাদেশির নাম লোকমান হাওলাদার (৩০)। তার দেশের বাড়ি মাদারীপুরের কালকিনীতে ।

জানা গেছে, স্থানীয় সময় মঙ্গলবার দুপুর একটার দিকে মিলানের স্থানীয় একটি হাসপাতালে ওই বাংলাদেশি মারা যান। এ নিয়ে করোনাভাইরাসে ইতালিতে ১০ বাংলাদেশির মৃত্যু হলো। তার মৃত্যুতে ইতালিতে বাংলা কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর সাথে জীবন এবং জীবিকার দ্বন্দ্ব

এদিকে করোনা লকডাউন শিথিলের পর ইতালিতে দীর্ঘ দুই মাস পর কাজে ফিরেছে প্রায় ৪০ লাখ মানুষ। সোমবার (৪ মে) থেকে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকান পুনরায় চালুর প্রক্রিয়া শুরু হয়েছে ইতালিতে। তবে আগামী ১৮ মে থেকে বাণিজ্যিক কিছু অংশ, প্রদর্শনী, জাদুঘর, প্রশিক্ষণ টিম, ক্রীড়া ক্ষেত্র এবং গ্রন্থাগার খোলার ঘোষণা করা হয়েছে।

লকডাউন শিথিল করা হলেও করোনা প্রতিরোধে দেশটিতে বিধিনিষেধ মেনে চলছে জনজীবন। ঘরের বাহিরে ও গণপরিবহনে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সকল জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।

এদিকে আগামী ১৮ মে থেকে ইতালিতে মসজিদ, গীর্জা, মন্দিরসহ সকল উপসনালয়গুলো খুলে দেওয়া হতে পারে বলে জানা গেছে।

Facebook Comments