সরকারি সম্পত্তি ভাঙচুরে পাল্টা ব্যবস্থা, ২৮ বিক্ষোভকারীকে ১৪ লাখ টাকার ক্ষতিপূরণ-নোটিস আদিত্যনাথের
সরকারি সম্পত্তি ভাংচুরে, ২৮ বিক্ষোভকারীকে ১৪ লাখ টাকার ক্ষতিপূরণ নোটিস

নাগরিকত্ব আইনের বিরোধিতায় রাস্তায় নামা বিক্ষোভকারীদের আগেই সাবধান করে দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার এনিয়ে ব্যবস্থা নিল রামপুর প্রশাসন।

আরও পড়ুন- রাজার বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করে সৌদিতে গ্রেফতার কর্ণাটকের যুবক

বিভিন্ন ধরণের সরকারি সম্পত্তি ধ্বংসের জন্য জেলার ২৮ জনকে চিহ্নিত করল জেলা প্রশাসন। ক্ষতিপূরণ নোটিস দিয়ে ওই ২৮ জনের কাছে থেকে ১৪.৮৬ লাখ টাকা আদায় করার নির্দেশ দেওয়া হয়ছে। ধ্বংস হওয়া সরকারি সম্পত্তির মধ্যে রয়েছে ১৪,৮৬,৫০০ টাকার পুলিস জিপ, ৬৫,০০০ টাকার পুলিসের বাইক, কোতওয়ালি থানার পুলিসের ৯০,০০০ টাকার বাইক, ওয়ারলেস সেট, হুটার, লাউডস্পিকার, ১০টি লাঠি, ৩টি হেলমেট, ৩টি বডি আর্মার।

ক্ষতিপূরণ নোটিস প্রসঙ্গে  রামপুরে জেলাশাসক সংবাদমাধ্যমে বলেন, হাঙ্গামায় জড়িয়ে থাকার জন্য ২৮ জনকে চিহ্নিত করা হয়েছে।  এদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ দিয়েছে পুলিস। এক সপ্তাহের মধ্যে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তা না হলে ওইসব অভিযুক্তদের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ের প্রক্রিয়া শুরু করা হবে।

আরও পড়ুন- ‘রাজনীতির সঙ্গে ধর্ম জুড়ে আমরা ভুল করেছিলাম।’ শিবসেনার প্রধান

রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে রামপুর সহ উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় হাঙ্গামা বাধানোর অভিযোগে পপুলার ফ্রন্টের রাজ্য প্রধান ও ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। রাজ্যে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে হাওয়া বিক্ষোভ রাজ্যজুড়ে সংঘটিত করার ওভিযোগ উঠেছে ফপুলার ফ্রন্টের প্রধান ওয়াসিমের বিরুদ্ধে।

সুত্র

Facebook Comments