জুয়াড়িদের কাছে ঘুষ নিয়ে জাপানের এমপি গ্রেপ্তার
জুয়াড়িদের কাছে ঘুষ নেওয়ার অভিযোগে জাপানের এমপি গ্রেপ্তার

জুয়াড়িদের থেকে ঘুষ নেওয়ার অভিযোগে জাপানের এক সংসদ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ক্যাসিনোর লাইসেন্স পাইয়ে দিতে সহায়তার কথা বলে তিনি ওই ঘুষ নিয়েছেন।

দেশটির সংবাদমাধ্যম বলছে, প্রধানমন্ত্রী শিনজো আবে ক্যাসিনোর বৈধতা দেওয়ার যে পরিকল্পনা নিয়েছেন, সংসদ সদস্য গ্রেপ্তার হওয়ার এই ঘটনায় তা হুমকির মুখে পড়তে পারে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেপ্তার সংসদ সদস্যের নাম সুকাসা আকিমোতো। গত অক্টোবর পর্যন্ত শিনজো আবের মন্ত্রিপরিষদের সদস্যও ছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে ৩৪ হাজার মার্কিন ডলার ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি। তিনি বলেছেন, অর্থের বিনিময়ে কাউকে তিনি অনৈতিক সুবিধা দেননি।

আরও-পড়ুনঃ ট্রেনের সকল প্রকার টিকিট ব্লকিং বন্ধের নির্দেশ, বাংলাদেশ রেলওয়ে

আইনজীবীরা বলছেন, ক্যাসিনো খোলার অনুমতি পাইয়ে দিতে তিন জুয়াড়ির কাছ থেকে ঘুষ নিয়েছেন ওই সংসদ সদস্য। সংসদ সদস্যের পাশাপাশি সন্দেহভাজন ওই তিন জুয়াড়িকেও গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযোগ উঠেছে, তাকাকি শিরাসুকা নামের আরেক সংসদ সদস্যের বিরুদ্ধেও ঘুষ নেওয়ার অভিযোগ তদন্ত করা হচ্ছে।

বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে ও অর্থনীতিকে চাঙা করতে ২০১৬ সালে পার্লামেন্টে অনেক বিতর্কের পর জাপানে ক্যাসিনোর বৈধতা দেওয়ার সিদ্ধান্ত নেন দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে। তবে এখনো পর্যন্ত কোনো ক্যাসিনোকে লাইসেন্স দেওয়া হয়নি।

Facebook Comments