হিংসা রুখতে সোশ্যাল মিডিয়ায় কড়া নজরদারি, ৫ হাজারের বেশি বিক্ষোভকারীকে আটক যোগীর রাজ্যে
হিংসা রুখতে সোশ্যাল মিডিয়ায় কড়া নজরদারি, ৫ হাজারের বেশি বিক্ষোভকারীকে আটক যোগীর রাজ্যে

সোশ্যাল মিডিয়ার উপরও চলছে কড়া নজরদারি। উত্তর প্রদেশ পুলিস সূত্রে খবর, প্রায় ২১ হাজার পোস্টকে আপত্তিকর হিসাবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে রয়েছে ১০৩৮০ টুইট, ১০৩৩৯ ফেসবুক পোস্ট এবং ইউটিউবের ১৮১ ভিডিয়ো

শক্ত হাতে দমননীতি গ্রহণ করল উত্তর প্রদেশ সরকার। মেরুট, সম্ভল, কানপুর, ফিরোজাবাদ, লখনউ-সহ বিভিন্ন জায়গায় কার্যত খানা তল্লাশি চালাচ্ছে যোগীর পুলিস। (Social Media) সোশ্যাল মিডিয়া গুলোতে হিংসা রুখতে ইতিমধ্যে ৪৯৮ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগে পুলিসি হেফাজতে নেওয়া হয়েছে ৫ হাজারের বেশি বিক্ষোভকারীকে। গ্রেফতার হয়েছেন ১২৪৬ জন।

আরও-পড়ুনঃ বিজ্ঞাপনে যতই মুখ ঢাকুক, জানেন কি বিপজ্জনক বাসন মাজার সাবান!

সোশ্যাল মিডিয়া গুলোর উপরও চলছে কড়া নজরদারি। উত্তর প্রদেশ পুলিস সূত্রে খবর, প্রায় ২১ হাজার পোস্টকে আপত্তিকর হিসাবে চিহ্নিত করা হয়েছে। (protesters)এর মধ্যে রয়েছে ১০৩৮০ টুইট, ১০৩৩৯ ফেসবুক পোস্ট (Facebook posts)এবং ইউটিউবের ১৮১ ভিডিয়ো। সোশ্যাল মাধ্যমে আপত্তিকর পোস্ট করার অভিযোগে ৯৫ টি মামলা করা হয়েছে।

প্রশাসনের এই তত্পরতায় বাহবা জানিয়েছে যোগীর দফতর। অশান্তির জেরে সরকারি সম্পত্তির ক্ষতিপূরণ অনেকাংশে আদায় করা গিয়েছে বলে প্রশাসনের তরফে দাবি করা হয়। বুলন্দশহরে প্রায় ৬ লক্ষের বেশি টাকা তোলা হয়েছে।

আরও-পড়ুনঃ ভাঙচুর করে সম্পত্তি নষ্ট করবেন না, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন অক্ষয়

এক ভিডিয়ো দেখা গিয়েছে, সংখ্যালঘু সম্প্রদায়ের নাগরিকরা সেই অঙ্কের ডিমান্ড ড্রাফ্ট তুলে দিচ্ছেন সরকারি অফিসারের হাতে। উল্লেখ্য, উত্তর প্রদেশে অশান্তির জেরে মৃত্যু হয়েছে কমপক্ষে ১৯ জনের। এক তৃতীয়াংশ জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ। উত্তর প্রদেশ (kingdom of Yogi)আর্মড কনস্ট্যাবুলারির ১২ হাজার জওয়ান এবং তিন হাজারের বেশি আধা সেনা টহল দিচ্ছে যোগীর রাজ্যে। 

Facebook Comments